সোমবার, এপ্রিল ২৩, ২০১৮, ৪:০১:১৭ পূর্বাহ্ণ
Home » খেলাধুলা » দুদকের শুভেচ্ছাদূত হলেন সাকিব

দুদকের শুভেচ্ছাদূত হলেন সাকিব

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ ক্রিকেটের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবার নামছেন দুর্নীতির মাঠে লড়াইয়ে।

 

দুর্নীতি নির্মূলে রাষ্ট্রীয় সংস্থা দুর্নীতি দমন কমিশনের (দুদক) শুভেচ্ছাদূত হলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

 

রবিবার দুদক কার্যালয়ে চুক্তি সই অনুষ্ঠানের মাধ্যমে সাকিবকে শুভেচ্ছাদূত করা হয়। চুক্তিতে বিশ্বসেরা অলরাউন্ডারের সঙ্গে দুদকের পক্ষ থেকে চুক্তিতে সই করেন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) জাফর ইকবাল।

 

সাকিব তার বক্তব্যে বলেন, দুদকের মত একটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে গর্ববোধ করছি। আমার প্রচেষ্টায় একজন মানুষেরও যদি উপকার হয় অথবা একটি দুর্নীতিও যদি প্রতিরোধ করা যায় তাহলেই নিজেকে স্বার্থক মনে করব। আজ থেকে দুর্নীতিমুক্ত দেশ গঠনে নতুনভাবে পথচলা শুরু হলো। দুর্নীতিমুক্তভাবে দেশের উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করব।

 

দুদকের কমিশনার এএফএম আমিনুল ইসলাম বলেন, এ চুক্তি অনুসারে সাকিব, দুর্নীতির বিরুদ্ধে জণগনকে সচেতন ও ঐক্যবদ্ধ করার জন্য দুদকের বিভিন্ন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থাকবেন। শুভেচ্ছাদূত হিসেবে তরুণ সমাজের মধ্যে শুদ্ধাচার চর্চা, দেশপ্রেম, সততা, নিষ্ঠাবোধ, ন্যায়পরায়ণতা ও নৈতিক চরিত্র গঠনে উৎসাহ ও অনুপ্রেরণা প্রদান এবং দুর্নীতি প্রতিরোধে জনগনের সম্পৃক্ততাকে উৎসাহিত করবেন।

 

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবেও শিশুদের কল্যাণে কাজ করে আসছেন সাকিব আল হাসান। এছাড়া অটিস্টিক শিশুদের নিয়ে সামাজিক সচেতনতা তৈরিতেও অবদান রেখে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *