মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০১৭, ২:০৫:০৬ অপরাহ্ণ
Home » অপরাধ » ঢামেকে ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরি

ঢামেকে ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরি

স্টাফ রিপোর্টার: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে থেকে ৩ মাস বয়সী এক শিশু চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে হাসপাতালের নতুন ভবনের ৭০১ নম্বর ওয়ার্ডের ৪১ নম্বর বেডে এ ঘটনা ঘটে।

শিশুটির নাম মোসাম্মাদ জিম। বাবার নাম জুয়েল মিয়া ও মা সুমাইয়া আক্তার। তাদের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায়।

পুলিশ ও চুরি যাওয়া শিশুর পারিবারিক সূত্রে জানা যায়, কিডনি রোগে আক্রান্ত হয়ে গত ৩১ অক্টোবর জুয়েল ঢামেক হাসপাতালের ৭০১ নম্বর ওয়ার্ডে ভর্তি হন। তাকে ৪০ নম্বর বেডটি বরাদ্দ দেওয়া হয়। ভর্তির পর থেকে স্বজন হিসেবে শিশুসহ স্ত্রী সুমাইয়াও তার সঙ্গে ছিলেন।
সোমবার পাশের ৪১ নম্বর বেডটি খালি থাকায় শিশুকন্যাকে নিয়ে ঘুমিয়ে পড়েন সুমাইয়া। আর পাশের বেডেই ঘুমুচ্ছিলেন অসুস্থ জুয়েল।

জুয়েলের ভাতিজা রাফসান ফরাজি বলেন, ‘রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ ঘুম ভাঙলে আমার চাচি দেখেন তার মেয়ে কোলে নেই। তখনই কান্নাকাটি শুরু করেন তিনি। পরে অন্যান্য রোগী, রোগীর স্বজন ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরাও ছুটে আসেন। তবে অনেক খোঁজাখুঁজি করেও জিমকে কোথাও পাওয়া যায়নি।’

শিশুটির মায়ের বরাত দিয়ে তিনি বলেন, ‘হাসপাতালে আসার পর থেকেই অনেকেই বিশেষ করে নারীরা শিশুটিকে আদর করতেন এবং সবাই খোঁজ-খবর নিতেন। তবে এ ঘটনায় কারা জড়িত থাকতে পারে তা নির্দিষ্ট করে বলতে পারছেন না চাচি।’

এ বিষয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া বলেন, আমরা বিষয়টি শুনেছি। হাসপাতালে কর্তব্যরত আনসার সদস্যসহ আমরা শিশুটির সন্ধানে চেষ্টা অব্যাহত রেখেছি। বিষয়টি হাসপাতালের পরিচালককে জানানো হয়েছে বলে জানান তিনি।

ঢামেক হাসপাতালে নিযুক্ত আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) নজরুল ইসলাম জানান, হাসপাতালে ঘুমন্ত অবস্থায় মায়ের কোল থেকে নিখোঁজের খবর পাওয়ার পর থেকেই আমরা শিশুটিকে উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

//এল//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *