শনিবার, জুলাই ২১, ২০১৮, ৭:৩২:৫৮ পূর্বাহ্ণ
Home » খেলাধুলা » ড্রেসিং রুমে কেদেঁছেন মেসি
Alexis-Sanchez-messi-rtv-online-লিওনেল-মেসি-আরটিভি-অনলাইন

ড্রেসিং রুমে কেদেঁছেন মেসি

স্পোর্টস ডেস্ক:

ঘরের মাঠে গেটাফের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এই নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারাল কাতালানরা। আগের ম্যাচে এসপানিওলের মাঠে ১-১ গোলে ড্র করেছিল আর্নেস্টো ভালভার্দে।

 

রোববার রাতের ম্যাচটির নায়ক গেটাফের গোলকিপার ভিসেন্তে গুয়াইতা। জায়ান্টদের সব আক্রমণ নসাৎ করে দিয়ে গোলবঞ্চিত রাখতে সক্ষম হয়েছেন তিনি।

 

ইংলিশ ক্লাব ক্রিস্টাল প্যালেসের সাবেক গোলরক্ষক গুয়াইতা ফিলিপে কুতিনহো ও লিওনেল মেসির শট ঠেকিয়ে দেন।

 

ন্যু ক্যাম্পের এ ম্যাচে বার্সার হয়ে লিগে অভিষেক হয়েছে ইয়ারি মিনার। একটি গোলের সুযোগ পেয়েছিলেন তিনি। তবে তার হেড পোস্টের বাইরে দিয়ে যায়।

 

শেষ দিকে গোল প্রায় পেয়ে যাচ্ছিল গেটাফে। ৩০ গজ দূর থেকে ভিতোরিনোর ফ্রি কিক বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের হাতে লেগে ক্রসবারের ওপর দিয়ে যায়। কর্নার নেওয়ার মতো সময়ও ছিল না তখন।

 

চেলসির সঙ্গে আগামী ২১ ফেব্রুয়ারি ইউরোপ শ্রেষ্ঠ হবার লড়াইয়ে মাঠে নামবে বার্সেলোনা। উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেরা-১৬ এর প্রথম লেগে ইংলিশ ক্লাবটির মুখোমুখি হচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। এরপর ১৪ মার্চ এই প্রতিযোগিতার দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দল দুটি।

 

একদিকে বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসিসহ অন্য তারকাদের নিয়ে শৈল্পিক ফুটবল। অন্যদিকে তরুণদের নিয়ে চেলসির পাওয়ার ফুটবল। সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে, কে এগিয়ে থাকছে লড়াইয়ে?

 

সব শেষ ২০১২ সালে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। দুই লেগ মিলিয়ে ২-৩ গোলে হেরেছিল কাতালানরা। সে বছর ১৮ এপ্রিল ১-০তে জয় পায় দ্য ব্লুজরা। ছয়দিন পর দ্বিতীয় লেগে ২-০তে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় আসে ইংলিশ দলটি। তবে প্রায় শেষ মুহূর্তে পেনাল্টি পেয়েও মিস করেন বার্সার সবচেয়ে নির্ভরযোগ্য সদস্য লিওনেল মেসি।

 

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত স্প্যানিশ জায়ান্টদের হয়ে মাঠ মাতিয়েছেন অ্যালেক্সিস সানচেজ। সম্প্রতি এক সাক্ষাৎকারে ওই ম্যাচটি নিয়ে মন্তব্য করেছেন চিলিয়ান এই ফরোয়ার্ড।

 

তিনি জানান, পেনাল্টি মিস করার পর বার্সার ড্রেসিং রুমে মেসিকে কাঁদতে দেখেছেন।

 

স্কাই স্পোর্টসকে সানচেজ বলেন, ফুটবল আপনাকে বিলাসী জীবনযাপন করতে দেয়, কিন্তু এর পেছনে থাকা কষ্টগুলো সব সময় আড়ালই থাকে।

 

গেলো মাসে আর্সেনাল থেকে রেকর্ড গড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন এই তারকা ফরোয়ার্ড। পেশাদার ফুটবলারদের জীবনযাপন নিয়ে ওই সাক্ষাৎকারে তুলে ধরেছেন কয়েকটি চিত্র।

 

রেড ডেভিলস তারকা বলেন, খেলার জন্য অনেক সময় পরিবারের থেকে দূরে থাকতে হয়। মায়ের জন্মদিনেও যোগ দেয়া সম্ভব হয় না। অনেকেই আছেন যারা জন্ম নেয়া নবাগত সন্তানের মুখটিও দেখতে পান না।

 

বার্সা-চেলসির ওই ম্যাচটি নিয়ে সানচেজ বলেন, ম্যাচে হারার পর অনেকেই কান্না করে থাকেন। ফুটবলে এটাই স্বাভাবিক। চেলসির বিপক্ষে হারের পর মেসিকে দেখেছি ড্রেসিং রুমে কাঁদতে। ফুটবলাদের নিয়ে দর্শকদের অনেক প্রত্যাশা। তবে মানুষ এটা কখনোই বুঝতে পারে না।

 

তবে এবারের লিগে এখন পর্যন্ত অপরাজিতই থাকল বার্সা। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে সাত পয়েন্ট এগিয়ে মেসি-সুয়ারেজরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *