রবিবার, মে ২৭, ২০১৮, ১১:২৩:৩৩ অপরাহ্ণ
Home » অর্থনীতি » জামিন নামঞ্জুর, কারাগারে চিশতী

জামিন নামঞ্জুর, কারাগারে চিশতী

নিজস্ব প্রতিবেদক:

প্রায় ১৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৬এপ্রিল) দু’দিনের রিমান্ড শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত বৃহস্পতিবার তাকে দু’দিনের রিমান্ডে নেয়া হয়েছিল। তার আগে গত ১০ এপ্রিল ঢাকা মহানগর হাকিম আদালতে গুলশান থানায় দায়ের করা মামলার চিশতীর পাঁচদিন ও তার ছেলেসহ বাকি তিনজন আসামির চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অপর তিন আসামি হলেন- চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকের এসভিপি জিয়াউদ্দিন আহমেদ ও ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মাসুদুর রহমান খান।

প্রসঙ্গত, ২০১২ সালে রাজনৈতিক বিবেচনায় অনুমোদন দেয়া ফারমার্স ব্যাংকের কার্যক্রম শুরুর পরই অনিয়মে জড়িয়ে পড়েন কর্মকর্তারা। আস্থার সংকট তৈরি হলে আমানতকারীদের অর্থ তোলার চাপ বাড়ে। পরিস্থিতির অবনতি হলে ব্যাংকটির চেয়ারম্যান পদ ছাড়তে বাধ্য হন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর ও নিরীক্ষা কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী। পরিচালকের পদ থেকেও পদত্যাগ করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *