সোমবার, ডিসেম্বর ১৭, ২০১৮, ২:১৬:০৭ পূর্বাহ্ণ
Home » অন্যান্য » জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা শেখহাসিনা ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা শেখহাসিনা ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

 

আপনবাবু,ঢাকা:
৬৪ বছর পেরিয়ে ইতিহাসের পাতায় প্রথমবারের মত নারী সাংবাদিক জাতীয় প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফরিদা ইয়াসমিন আজ রবিবার বঙ্গবন্ধু কন্যা শেখহাসিনা জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাববে বঙ্গমাতা শ্রেষ্ঠ সম্মাননা তুলে দিলেন ড.আ আ ম স আরোফিন সিদ্দিক ও মোজাফর হোসেন পল্টু অ জ।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড.আ আ ম স আরোফিন সিদ্দিকি তিনি বলেন বাংলাদেশের ইতিহাসের এই প্রথমবারের মত নারী সংবাদিক হল জাতীয় প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফরিদা ইয়াসমিন তবে বঙ্গবন্ধু যে সোনার বাংলা সপ্নদেখিয়েছেন তা সত্যি বাস্তবতা করেছেন তার কন্যা এবং ফজিয়াতুলনেছার শ্রেষ্ট কন্যা শেখহাসিনা।আজ জাতীর জনক বঙ্গবন্ধু কন্যার জন্মবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বলেন এর আগেও যে অবদান রেখেছেন সরকার প্রধান হিসেবে তা ২৫বছর বয়সেও শেখরাছেলকে রেহাই দেওয়া হয় নি তাই বাংলাদেশে একটু একটু করে আসা মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধু একটি স্বাধীন দেশ দিয়েছেন। দিয়েছেন একটি সোনার বাংলা গড়ে।

ফুলের পাপরিতে ভালোবাসার শুভেচ্ছায় জাতীর জনক বঙ্গবন্ধু কন্যা শেখহাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার সভাপতি মোজাফর হোসেন পল্টু অ জ বলেন বঙ্গবন্ধু যেভাবে কাজ করে গেছেন তা বিশাল উন্নয়ন ও সোনার বাংলার সপ্ন দেখিয়েছেন বাংলার মানুষদের। তাই তিনি মুক্তিযুদ্ধ অবহেলাদের ভাতার ব্যবস্তা করেছেন এবং সাধারন মানুষের দুঃখ কষ্ট দেখে বয়সক ভাতা বিধবা ভাতা আরো অনেক কিছু চালু করেছেন যাতে করে বাংলার মানুষ শান্তিতে থাকে।এবং বিশ্বের দরবারে এক রোলমডেল হিসেবে বা ডিজিটাল বাংলাদেশ হিসেবে ইতিহাস গড়েন বঙ্গবন্ধু কন্যা শেখহাসিনা তবে তিনি মানুষের কাছে তুলে ধরেন শেখহাসিনা সরকার বার বার দরকার এবং নৌকাকে ভোটদিয়ে জয়যুক্ত করুন।
একটি জাতিকে উপহার দিয়েছিলো লালসবুজের পতাকা আর এর পিছনে রয়েছে অনেক ইতিহাস অনেক কাহিনি অনেক কথা সংগ্রামী মানুষটি হল বঙ্গমাতা ফজিয়াতুলনেছা আর বঙ্গবন্ধুর পাশে থেকেই হারিয়েছে তাদের সহপরিবার। তাই ৭২তম জন্নদিন উৎসবের উপলক্ষে যে সমবেদনা হয়েছি তা জাতির জনক সপ্নদেখিয়েছিলো সেই সপ্নকে সামনে রেখে তিনি বলেন নারীর ক্ষমতা আগের তুলনায় এখন পর্য়ন্ত অনেক ভুমিকা।তবে তিনি আরো জানান সামনে নির্বাচন আর সেই নির্বাচনকে সামনে রেক্ষে তরুন প্রজন্মকে কাজ করতে হবে জাতে স্বাধীনতা বিরোধিরা না ক্ষমতায় আসতে পারে।শেখহাসিনা শেষ ভরসা হিসেবে আবার নিয়ে আসতে হবে।

ফরিদা ইয়াসমিন শুভ সংর্ধনা হিসেবে অবদান রেখে শেখফজিয়াতুলনেছা বাংলাদেশ একটি উজ্জল নক্ষএ দেশ হিসেবে স্বাধীন রেখেছেন তবে সেখানে আরো উপস্থিত ছিলেন কনক কান্ত বড়ুয়া ও কাশেম শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *