শনিবার, জুন ২৩, ২০১৮, ১২:৪১:২২ অপরাহ্ণ
Home » সারাদেশ » ছোট ছোট ছড়া লেখায় প্রতিভা অন্বেষন সম্ভব-সংস্কৃতি মন্ত্রী

ছোট ছোট ছড়া লেখায় প্রতিভা অন্বেষন সম্ভব-সংস্কৃতি মন্ত্রী

নীলফামারী প্রতিনিধি ॥
সংস্কৃতি মন্ত্রী মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, ছোট ছোট কবিতা আর ছড়া লেখার মধ্য দিয়ে যেমন প্রতিভা অন্বেষন করা সম্ভব তেমনি লেখালেখির মাধ্যমে তোমরাও একদিন বড় লেখক হয়ে উঠতে পারবে। তাই পাঠ্য বইয়ের পাশাপাশি জ্ঞান অর্জনে অন্যান্য বিষয়ের প্রতিও সমান গুরত্ব দিতে হবে।
বৃহস্পতিবার বিকেলে (১১ জানুয়ারি) ভিশন ২০২১ নীলফামারীর আয়োজনে ছড়া ও কবিতা লিখন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি কথা সাহিত্যিক আনিসুল হক, অভিনয় শিল্পী মোশারফ করিম, শিশু কথা সাহিত্যিক আলম তালুকদার, আখতার হোসেন, সুজন বড়–য়া ও আসলাম সানী খুদে কবিদের আরো প্রাণবন্ত করে তুলেন তাদের রসালো আলোচনায়।
অনুষ্ঠানে নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ উপস্থিত ছিলেন।
হাজার হাজার খুদে কবি জড়ো হয়েছিল নীলফামারীর কেন্দ্রীয় শহীদ মিনারে। শহীদ মিনারের বিশাল চত্তরে তিল ধারনের ঠাঁই ছিলনা খুদে কবিদের পদভারে। অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ও সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে অতিথিদের নিয়ে যখন ঢাকা থেকে অনেকটা বিলম্বে অনুষ্ঠানস্থলে পৌছান তখন শহীদ মিনারের বিশাল মাঠ ও সংলগ্ন প্রধান সড়ক কানায় কানায় ভর্তি কবি আর অভিভাবকে।
অনুষ্ঠানে খুদে কবিদের নির্বাচিত কবিতা ও ছড়া সম্বলিত বই তাদের হাতে তুলে দিয়ে মন্ত্রী বলেন, স্কুলের পাঠ্য বইয়ের বাইরেও জ্ঞান অর্জন করতে। শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার আর জিপিএ-৫ পেছনে না ছুটে সত্যিকার অর্থে মানুষ হয়ে দেশের সম্পদে পরিণত হওয়ার পরামর্শ দেন।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন ছাড়াও ঢাকা থেকে আসা যাদু শিল্পীদের যাদু প্রদর্শন আর অভিনেতা মোশারফ করিমের নানামুখি অভিনয় খুদে কবিদের মাতিয়ে তোলে। অনুষ্ঠানে নীলফামারী সদর উপজেলার বিভিন্ন সরকারি- বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১০ থেকে ১২ হাজার ছাত্রছাত্রী অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *