মঙ্গলবার, এপ্রিল ২৪, ২০১৮, ২:০২:০০ অপরাহ্ণ
Home » রাজনীতি » ছাত্রলীগের সম্মেলন : আলোচনায় যাদের নাম

ছাত্রলীগের সম্মেলন : আলোচনায় যাদের নাম

ঢাবি প্রতিনিধি:

বহু নাটকীয়তার অবসান ঘটিয়ে অবশেষে আগামী ১১ ও ১২ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন।

 

৫ এপ্রিল ছাত্রলীগের প্রধান কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন জাতীয় সম্মেলনের এ তারিখ ঘোষণা করেন।

 

সম্মেলনের আনুষ্ঠানিক তারিখ ঘোষণার পর পদপ্রত্যাশীদের মাঝে উত্তাপ বিরাজ করছে। শুরু হয়েছে তাদের শীর্ষ দুই পদ দখলের দৌঁড়ঝাপ। প্রত্যেকে যার যার মতো আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও পদ প্রত্যাশীদের সরব উপস্থিতি। ফেসবুকে তারা নিজেদের প্রচারণা চালাচ্ছেন। পদপ্রত্যাশী নেতার নির্দেশে কর্মীরাও নিজেদের নেতাদের প্রচারণা চালিয়ে নেতাকে ফেসবুকে ট্যাগ দিচ্ছেন।

 

এদিকে ছাত্ররাজনীতির আঁতুড় ঘর হিসেবে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন সম্মেলনকে ঘিরে এখন বেশ সরগরম। দিন-রাত আড্ডায় মুখরিত এ ক্যান্টিন। আড্ডার বিষয়বস্তু ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনে কারা আসছেন নেতৃত্বে, কোন এলাকা থেকে নেতা হবেন, কে ত্যাগী নেতা, কার পারিবারিক অবস্থা কেমন ইত্যাদি বিষয়।

 

এদিকে তৃণমূলের সক্রিয় কর্মীদের দাবি, যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, যাদের পারিবারিকভাবে রাজনৈতিক ঐতিহ্য আছে, নিয়মিত ও মেধাবী ছাত্র, ক্লিন ইমেজের অধিকারী, শিক্ষার্থী ও কর্মীবান্ধব এবং মানবিক তাদের নেতৃত্বে আসা উচিত।

 

এখন পর্যন্ত ছাত্রলীগ পরিমন্ডলে বর্তমান কমিটির সহ-সভাপতি মধ্যে যারা আলোচিত তারা হলেন – মেহেদি হাসান রনি, রুহুল আমিন, সোহান খান, চৈতালী হালদার চৈতি, আদিত্য নন্দি, জাহাঙ্গির আলম।

 

যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে আলোচনায় রয়েছেন দিদার মোহাম্মদ নিজামুল ইসলাম ও শাহিদুল ইসলাম শাহেদ।

 

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে আশিকুল পাঠান সেতু, সৈকতুজ্জামান সৈকত ও শেখ জসিম উদ্দিনের নাম শোনা যাচ্ছে।

 

বর্তমান কমিটিতে সম্পাদকদের মধ্যে, গোলাম রাব্বানী (শিক্ষা ও পাঠচক্র সম্পাদক), আল নাহিয়ান খান জয় (আইন সম্পাদক), সাইফ বাবু (প্রচার সম্পাদক), দেলোয়ার শাহজাদা (দপ্তর সম্পাদক), ইয়াজ আল রিয়াজ (ত্রাণ ও দুর্যোগ সম্পাদক), রাকিব হেসেন (কর্মসূচি বিষয়ক সম্পাদক), এ বি এম হাবিবুল্লাহ বিপ্লব (পরিবেশ সম্পাদক), চিন্ময় রায় (ক্রীড়া সম্পাদক), মাজহারুল ইসলাম শামিম (প্রশিক্ষণ সম্পাদক) ও বরকত হোসেন হালদারের (কৃষি সম্পাদক) নাম আলোচনায় আসছে।

 

তবে শেষ পর্যন্ত কারা নেতৃত্বে আসছেন সেটা জানার জন্য আগামী ১২ মে পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *