সোমবার, ডিসেম্বর ১৭, ২০১৮, ১:০১:১০ পূর্বাহ্ণ
Home » আন্তর্জাতিক » চীনে মদ্যপ ব্যক্তির তাণ্ডবে নিহত ৩, আহত ১৫

চীনে মদ্যপ ব্যক্তির তাণ্ডবে নিহত ৩, আহত ১৫

ঢাকা অফিস
চীনে মদ্যপ এক ব্যক্তির ছুরিকাঘাতে তিনজন নিহত ও আরো কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। রোববার দেশটির পুলিশ বলছে, ছুরি নিয়ে হামলার পর পালিয়ে যাওয়ার সময় পথচারী ও জনতার ভিড়ে ঢুকে ওই ব্যক্তি আরো বেশ কয়েকজনকে গাড়িচাপা ও ছুরিকাঘাত করেছে।
ওয়াং নামের ৪২ বছর বয়সী ওই ব্যক্তি তার এক সঙ্গীর সঙ্গে তর্ক-বিতর্কে জড়িয়ে পড়েন। দেশটির পূর্বাঞ্চলের ঝেজিয়াং প্রদেশে একদিন বিকেলে মদ্যপানের পর তাদের মাঝে এই বাক-বিতণ্ডা হয়।
কথা কাটাকাটির ক্ষোভ থেকে ওয়াং ফলমূল কাটার একটি ছুরি কিনেন। নিংবো সিটি সরকারি নিরাপত্তা ব্যুরোর এক বিবৃতিতে বলা হয়েছে, ছুরি কেনার পর তার বন্ধুর মায়ের ওপর হামলা চালান ওয়াং।
পুলিশ বলছে, নেশাগ্রস্ত ওয়াং পড়ে ছুরির মুখে একটি গাড়ি ছিনতাই করে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় তার ওই গাড়ি এক সাইকেল আরোহীকে চাপা দেয়। এতে আগুন ধরে গেলে ওয়াং গাড়ি রেখে হাঁটতে শুরু করেন।
পরে দুই পথচারীকে ছুরিকাঘাত করে অন্য একটি গাড়ি চুরি করেন তিনি। এই গাড়িটিও অন্য ৯ পথচারীর ওপর চালিয়ে দেন ওয়াং। গাড়ি থেকে বেরিয়ে আরো পাঁচ পথচারীকে ছুরিকাঘাত করেন মদ্যপ এই চীনা।
এর আগে গত সেপ্টেম্বরে চীনের দক্ষিণাঞ্চলের হুনান প্রদেশে এক ব্যক্তি পথচারীদের ওপর ট্রাক চালিয়ে দেন। পরে ট্রাক থেকে নেমে নির্বিচারে ছুরিকাঘাত করেন তিনি। এতে অন্তত ১১ জন নিহত ও আরো ৪৪ জন আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *