বুধবার, মার্চ ২০, ২০১৯, ২:২৮:২৩ অপরাহ্ণ
Home » অর্থনীতি » চাকরি হারানোর শঙ্কায় গ্রামীণফোনের এক হাজার কর্মী
চাকরির নিশ্চয়তা চান গ্রামীণফোনের এক হাজার কর্মী!

চাকরি হারানোর শঙ্কায় গ্রামীণফোনের এক হাজার কর্মী

অনলাইন ডেস্ক :
চাকরি হারানোর শঙ্কায় রয়েছেন গ্রামীণফোনের প্রায় এক হাজার কর্মী। প্রতিষ্ঠানটি ‘সিডিসি’ নামের একটি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে, যার ফলে গ্রামীণফোনের টেকনোলজি বিভাগসহ কয়েকটি বিভাগে এই চাকরি হারানোর শঙ্কা তৈরি হয়েছে বলে মনে করছে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ)।
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ আশঙ্কার কথা জানিয়ে সরকারের হস্তক্ষেপ চেয়েছেন কর্মীরা। তারা বলছেন, প্রতিষ্ঠানটির টেকনোলজি বিভাগেই শুধু ৬০০ কর্মীর চাকরি হারানোর শঙ্কা তৈরি হয়েছে।
সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফজলুল হক। জিপিইইউর সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ শফিকুর রহমান মাসুদ এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন। বক্তব্য শেষে সংগঠনটির পক্ষ থেকে ১২ দফা দাবি পেশ করা হয়।
লিখিত বক্তব্যে শফিকুর রহমান মাসুদ বলেন, চাকরি হারানোর আশঙ্কা থেকে টেকনোলজি বিভাগের কর্মীরা প্রতিবাদ জানালে কোম্পানির পক্ষ থেকে ই-মেইলে তাদের হুমকি দেয়ার পাশাপাশি শ্রম অধিদপ্তরে সাধারণ কর্মীদের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। ২০০৭ সাল থেকে ধাপে ধাপে প্রায় তিন হাজার স্থায়ী কর্মীসহ মোট পাঁচ হাজার কর্মী গ্রামীণফোন থেকে বিদায় নিয়েছেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, ২০১৫ সালে গ্রামীণফোনের কাস্টমার সার্ভিস ডিপার্টমেন্টকে আউটসোর্স করার পর সেখানকার অস্থায়ী কর্মীদের চাকরি নবায়ন করা হয়নি। আর প্রায় দুই শতাধিক কর্মী স্বেচ্ছায় অবসর গ্রহণের প্যাকেজ গ্রহণ করেন।
মাসুদ বলেন, ২০১৮ সালে টেকনোলজি ও কমার্শিয়াল ডিভিশন বাদে অন্যান্য ডিভিশনের কর্মী কমানোর জন্য টেলিনর থেকে প্রজেক্ট ব্রিজ নামে একটি প্রকল্প হাতে নেওয়া হয়, যা ২০১৯ সাল পর্যন্ত চলবে। এ প্রক্রিয়ার মাধ্যমে আরও অনেককে স্বেচ্ছায় অবসর দেওয়া হয়েছে এবং হবে।
সংবাদ সম্মলনে সংগঠনের সভাপতি ফজলুল হক, প্রচার সম্পাদক রফিকুল কবির সৈকতসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *