বুধবার, আগস্ট ১৫, ২০১৮, ৫:১২:০০ অপরাহ্ণ
Home » অপরাধ » ঘুষ লেনদেন বন্ধে সরকারি অফিসে দুদকের নজরদারি

ঘুষ লেনদেন বন্ধে সরকারি অফিসে দুদকের নজরদারি

সেতু :
ঈদের আগে ঘুষ লেনদেন বন্ধে সরকারি অফিস-আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নজরদারি জোরদার করা হয়েছে। গোপনে খবর সংগ্রহ করে প্রয়োজনে ফাঁদ পেতে ঘুষখোর কর্মকর্তাদের গ্রেফতার করা হবে। এ নিয়ে কাজ করছে কমিশনের এনফোর্সমেন্ট সেলের কর্মকর্তারা। দুদক সূত্রে এ খবর জানা গেছে।
এনফোর্সমেন্ট সেলের সমন্বয়কারী দুদক মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী গণমাধ্যমকে জানান, ঈদের আগে সরকারি কিছু অফিস-আদালতে ঘুষের প্রবণতা বেড়ে যায়। এই অবৈধ লেনদেন বন্ধ করতে ওইসব অফিস-আদালত নজদারির আওতায় আনা হয়েছে। গোপনে ঘুষখোর চিহ্নিত করে ফাঁদ পেতে ঘুষের টাকাসহ তাদের হাতেনাতে গ্রেফতার করা হবে।
দুদক সূত্র জানায়, সরকারি অফিসে অনিয়ম, দুর্নীতি বন্ধ ও সেবার মান উন্নয়নে প্রতিদিন কমিশনের একাধিক এনফোর্সমেন্ট টিমের অভিযান অব্যাহত আছে। এরই মধ্যে ঢাকায় বিএসটিআই, অডিট অফিস ও আকস্মিকভাবে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, বিএসটিআই কর্তৃক খাদ্যদ্রব্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের অনুকূলে দেওয়া লাইসেন্স ব্যবস্থাপনায় দুর্নীতি বন্ধ ও প্রতিষ্ঠান কর্তৃক নির্দেশিত মানের খাদ্যপণ্য উৎপাদন ও সরবরাহ নিশ্চিত করার কাজ করা হচ্ছে। একই সঙ্গে অডিট অফিসে ঘুষ, বখশিশ ছাড়াই বিল যেন যথাসময়ে পাস হয় তা নিশ্চিত করতে করতে কাজ করছে টিমগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *