বৃহস্পতিবার, অক্টোবর ১৮, ২০১৮, ২:৩১:৪৬ অপরাহ্ণ
Home » সারাদেশ » ময়মনসিংহ » গৌরীপুর স্টেশনে আন্তঃনগর বিজয় এক্সপ্রেসের ইঞ্জিনের ধাক্কায় ৩ কোচ ক্ষতিগ্রস্থ ॥ আহত অর্ধশত ॥ যাত্রীদের বিক্ষোভ

গৌরীপুর স্টেশনে আন্তঃনগর বিজয় এক্সপ্রেসের ইঞ্জিনের ধাক্কায় ৩ কোচ ক্ষতিগ্রস্থ ॥ আহত অর্ধশত ॥ যাত্রীদের বিক্ষোভ

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা ॥
ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনে সোমবার (১২ ফেব্রুয়ারি) আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন পরিবর্তনের সময় চালকের অসতর্কবস্থায় ইঞ্জিনের প্রচ- ধাক্কায় ৩টি কোচ ক্ষতিগ্রস্থ ও ট্রেনের অর্ধশত যাত্রী আহত হয়। এ সময় বিকট শব্দে অনেকেই ট্রেন থেকে লাফিয়ে পড়ে। রাত ১০টায় ‘ঠ’ বগি ছাড়াই ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে গেলে ওই বগির টিকিট করা যাত্রীরা বিক্ষোভ করে।
ট্রেনের ইনচার্জ মো. সেলিম খান জানান, ট্রেনটি বিকাল ৩টার দিকে গৌরীপুর জংশনে ইঞ্জিন পরিবর্তনের সময় চালকের অসতর্কবস্থায় প্রচন্ড বেগে ধাক্কা দেয়। এতে ট্রেনের ঙ, জ ও ঠ নং ৩টি কোচ ক্ষতিগ্রস্থ ও ট্রেনের যাত্রীরা আহত হয়। ঙ ও জ নং কোচের দরজা-জানালাসহ ক্ষতিগ্রস্থ অংশ মেরামত করা সম্ভব হলেও ‘ঠ’ নং বগি দ্রুত সময়ে মেরামত করা সম্ভব হয়নি। তাই এ বগি ট্রেনের সঙ্গে জুড়ে দেয়া যায়নি। এতে ৫৪জন যাত্রীর টিকেট থাকার পরও তাদের বসার স্থান নেই। এদিকে টিকেট থাকার পরও আসন না পাওয়ায় বিক্ষুব্দ যাত্রীরা স্টেশনের বিক্ষোভ ও রেলওয়ে কর্মকর্তাদের সাথে হাতাহাতির ঘটনাও ঘটে। ট্রেনের পরিচালক মো. সিদ্দিকুর রহমান জানান, ট্রেনটি ছাড়ার নির্ধারিত সময় ৮টা ৫০মিনিট। ‘ঠ’ বগি না থাকায় নির্ধারিত সময়ে ছাড়া সম্ভব হয়নি। গৌরীপুর জংশনের বুকিং সহকারী জানান, ‘ঠ’ কোচ নেই। যাত্রীরা ইচ্ছা করলে টিকেট ফেরত দিতে পারেন। অথবা দাঁড়িয়েই যেতে হবে। ট্রেনটি ১০টা ৫মিনিটে গৌরীপুর জংশন থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *