মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০১৭, ২:১১:৩৭ অপরাহ্ণ
Home » রাজনীতি » গণমাধ্যমে হস্তক্ষেপ করার নির্দেশনা নেই : গওহর রিজভী

গণমাধ্যমে হস্তক্ষেপ করার নির্দেশনা নেই : গওহর রিজভী

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী বলেছেন, গণমাধ্যম হস্তক্ষেপ করার কোনো নির্দেশনা সরকারের পক্ষ থেকে কাউকে দেয়া হয়নি। কেউ যদি গণমাধ্যমকে হস্তক্ষেপ করে থাকে সেটা তার নিজ স্বার্থে করছে এবং এর দায়ভার তার নিজের। বৃহস্পতিবার ধানমন্ডিতে টিআইবির মেঘমালা কনফারেন্স রুমে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০১৭’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংস্থার ট্রাস্টি বোর্ডের সদস্য ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এ টি এম শামসুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে টিআইবির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এম হাফিজউদ্দিন খান, নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এবং উপদেষ্টা অধ্যাপক ড. সুমাইয়া খায়ের উপস্থিত ছিলেন।

গওহর রিজভী বলেন, যে দেশে দুর্নীতি থাকে সে দেশ থেকে কখনও দরিদ্রতা যাবে না। দুর্নীতি সরাতে হলে মিডিয়াকে কাজ করার সুযোগ দিতে হবে। সরকারের কোনো একটি সুনির্দিষ্ট বিভাগ, অধিদফতর বা এজেন্সির মাধ্যমে সংঘঠিত দুর্নীতির অভিযোগে পুরো সরকারের সমালোচনা করা উচিৎ নয় উল্লেখ করে ড. গওহর রিজভী অনুসন্ধানী সাংবাদিকতা বিকাশের জন্য সাংবাদিকদের প্রশিক্ষণের গুরুত্বের কথা তুলে ধরেন।

ড. এ টি এম শামসুল হুদা বলেন, সমাজের অংসঙ্গতি ও দুর্নীতি তুলে এনে দেশের সেবা করা যায়। কারণ অনুসন্ধানী সাংবাদিকতায় দেশের ও সমাজের উপকার হয়। বর্তমান সমাজে অনুসন্ধানী সাংবাদিকতা রিস্কবিহীন নয়। এখনই ঠিক করতে হবে কীভাবে সারভাইব করা যায়। এর মধ্য থেকেই অনুসন্ধানী সাংবাদিকরা আরও বেশি বেশি ভালো প্রতিবেদন তৈরিতে কাজ করবে। উৎসাহ হিসেবে কাজ করবে টিআইবির এ পুরস্কার।

//এল//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *