রবিবার, আগস্ট ১৯, ২০১৮, ১২:২১:৪৬ পূর্বাহ্ণ
Home » অপরাধ » কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সাবরেজিস্টারের অনিয়ম ও দূর্নীর্তির বিরুদ্ধে দলিল লেখক ও ক্রেতা-বিক্রেতাদের মিছিল

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সাবরেজিস্টারের অনিয়ম ও দূর্নীর্তির বিরুদ্ধে দলিল লেখক ও ক্রেতা-বিক্রেতাদের মিছিল

শাহীন আহমেদ, কুড়িগ্রাম :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সাবরেজিষ্টারের বিভিন্ন অনিয়ম ও প্রায় দুই মাস থেকে অফিস না করায় তার অপসারনের দাবিতে দলিল লেখক, ক্রেতা-বিক্রেতারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
সোমবার দলিল লেখক সমিতির সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে সাবরেজিস্ট্রি অফিস থেকে মিছিলটি শুরু করে শহরের গুরত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসের সামনে সমাবেশ করে।
সমিতির সভাপতি নুরুল হকের সভাপতিত্বে সমাবেশে ব্ক্তব্য রাখেন সমিতির সম্পাদক মিজানুর রহমান, জমিক্রেতা হায়দার আলী প্রমুখ। পরে উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়।
জানাগেছে, ভূরুঙ্গামারী উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসে প্রায় এক বছর আগে নাবীব আফতাব সাবরেজিষ্ট্রার হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকে দলিল লেখক সমিতির সদস্যদের মধ্যে প্রযোজনীয় কাগজ পত্র জমাদান, দলিল সম্পাদনে উৎকোচ দাবি করায় সমিতির সদস্যদের মধ্যে দ্বন্ধ চলে আসছিলো। এই দ্বন্ধের কারনে উক্ত সাবরেজিষ্টার প্রায় দুই মাস থেকে অফিস না করায় জমিক্রেতা ও বিক্রেতাদের ভোগান্তি চরমে ওঠে।
এক পর্যায়ে সোমবার সাবরেজিষ্টার অফিসে আসলে এবং বিভিন্ন অজুহাতে দলিল সম্পাদন না করায় ক্ষুব্দ ক্রেতা -বিক্রেতা ও প্রায় ১৪০ জন দলিল লেখক সাবরেজিষ্টারের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিলও সমাবেশ করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করে।
শিলখুড়ি ইউনিয়নের উত্তর ধলডাঙ্গা গ্রামের সিদ্দিক আলীর ছেলে আব্দুল জলিল জানান, আমার পঙ্গু পায়ের চিকিৎসার জন্য প্রায় এক মাস থেকে দুই শতক জমি বিক্রি করার চেষ্টার করছি কিন্তু জমি রেজিস্ট্রি হচ্ছেনা।
উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী জানান, তিনি নিজেও সাব-রেজিস্টার দ্বারা হয়রানীর শিকার হয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্বাসী জানান, সাবরেজিষ্টার সাহেবের নতুন স্টেশন হওয়ায় একটু সমস্যার সৃষ্টি হয়েছে। বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে এবং ইতিমধ্যে দলিল সম্পাদনের পরামর্শ দেয়া হয়েছে।
সাবরেজিষ্টার নাবীব আফতাবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দলিল লেখকদের সাথে আমার মিউচ্যুয়াল হয়েছে আর কোন ঝামেলা নাই।
উল্লেখ্য, উক্ত সাবরেজিস্টারের বিরুদ্ধে উৎকোচ দাবী, মাদক সেবন, অশালীন আচরণ সহ বিভিন্ন অনিয়মের লিখিত অভিযোগ করেছে দলিল লেখকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *