শনিবার, আগস্ট ১৮, ২০১৮, ১২:৪০:০৬ অপরাহ্ণ
Home » সারাদেশ » খুলনা » কুষ্টিয়া শহরের ৭টি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিককে ২১ ল¶ ৫০ হাজার টাকা জরিমান

কুষ্টিয়া শহরের ৭টি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিককে ২১ ল¶ ৫০ হাজার টাকা জরিমান

কুষ্টিয়া প্রতিনিধি রিয়াজুল ইসলাম সেতু
কুষ্টিয়া শহরের ৭টি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিককে ২২ ল¶ ৫০ হাজার টাকা জরিমান ,নিউ সান ডায়াগনষ্টিকের ২জন টেকনিশান ও আমিন ডায়াগনষ্টিকের ১জন কর্মকর্তাকে
র‌্যাবের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল দেওয়া হয়েছে। র‌্যাব সদর দপ্তরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: গাউছুল আজম গতকাল সকাল থেকে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ।
সকাল ১০ টায় শুর“ হয়ে রাত পর্যš— চলে ভ্রাম্যমান আদালতের এই অভিযান। অভিযানে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা: শারমিন আলী। অভিযান শুর“ হয় কুষ্টিয়া ডিসি কোর্টের সামনে অবস্থিত একতা ডায়গনিষ্টিক এন্ড প্রাইভেট হাসপাতালে ৩ ল¶ টাকা জরিমানা ও টেকনিশিয়ানকে আটকের মধ্য দিয়ে। এই ডায়াগনষ্টিক সেন্টারে প্যাথলজিক্যাল পরী¶া নিরী¶ায় মেয়াদ উত্তীর্ন ঔষধের ব্যবহারের প্রমান মেলে। এছাড়াও নোংরা ও অ¯^াস্থ্যকর পরিবেশে রোগ নির্নয় করায় জরিমান ও টেকনিশিয়ানকে জেল প্রদান করা হয়।
এরপর ভ্রাম্যমান আদালতের টিম একই অভিযোগে সাদ্দাম বাজারের গলির ভিতর অবস্থিত নিউ কেয়ার ডায়গনিষ্টিক এন্ড প্রাইভেট হাসপাতালে ১ ল¶ ৫০ হাজার টাকা, পেয়ারা তলায় অবস্থিত নিউ সান প্রাইভেট হাসপাতাল এন্ড ক্লিনিকে ৪ ল¶ টাকা ও রনি আহম্মেদ (২১) নামের ভুয়া টেকনিশিয়ানকে আটক করে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
এরপরে পেয়ারাতলায় অবস্থিত কুষ্টিয়া অর্থোপেডিক এন্ড জেনারেল হাসপাতালে বিপুল পরিমান মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা ও নানা অভিযোগে ২ ল¶ টাকা, কলেজ মোড়ে অবস্থিত আমিন ডায়গনিষ্টিক সেন্টার এন্ড মেডিকেল সার্ভিসেস এ ৫ ল¶ টাকা ও ১ কর্মচারীকে আটক করে ৩ মাসের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত । পরে বৈশাখী ক্লিনিকে ৩ ল¶ টাকা, সেভ ডায়গনিষ্টিক সেন্টারে ৩ ল¶ টাকা সর্বমোট ২১ ল¶ ৫০হাজার টাকা অর্থদন্ড আদায় করেন ভ্রাম্যমান আদালত । র‌্যাব সদর দপ্তরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: গাউছুল আজমের সাথে কথা বললে তিনি জানান, আমাদের অভিযান সকাল থেকেই চলছে, আজ সারারাত কুষ্টিয়ার বিভিন্ন এলাকায় এ অভিযান চলবে। এসময় মেডিকেল অভিসার ডা: শারমিন আলী , র‌্যাব ১২’র কমান্ডার মো: রবিউল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *