বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯, ১২:৪০:১৮ অপরাহ্ণ
Home » অপরাধ » কুষ্টিয়া জেলা কারাগারে কারাবন্দীদের সাথে মাদক বিরোধী মতবিনিময় সভা

কুষ্টিয়া জেলা কারাগারে কারাবন্দীদের সাথে মাদক বিরোধী মতবিনিময় সভা

 

রিয়াজুল ইসলাম সেতু :
গতকাল সকালে তিনি কারাগার পরিদর্শন করেন। পরে তিনি বেসরকারি কারা পরিদর্শকদের সভায় সভাপতিত্ব করেন এবং খাদ্যের মান, ওষুধ ক্রয় ও ব্যবহার বিষয়ক সভায় অংশগ্রহণ করেন।
প্রধান অতিথি বলেন মাদক হলো সর্বনাশ নেশা। এ নেশা থেকে সবাই বেড়েই আলোর জগতে ফেরে যেতে হবে। তিনি আরও বলেন মাদক এমন একটা জিনিস যা কোন প্রাণী খেতে পারে না। যদি খাবারের অংশ মাটিতে পড়ে যায় তাহলে ঐ অংশগুলো পিপঁড়া, মাছি, বিভিন্ন পোকামাকড় খেয়ে ফেলে। কিন্তু কোন মাদকের অংশ মাটিতে পড়ে তাহলে কোন প্রাণী খায় না। স্বাস্থ্য বাচাতে হলে মাদক থেকে বেড়ে আসতে হবে। নয়লে এর পরিমাণ অনেক ভয়াবহ হবে। আজ যারা এই কারাগারে বন্দি আছে। তারা এই শপথের মাধ্যমে একজন ভাল মানুষ হয়ে যেন বাড়ীতে ফেরে যায়।
এসময় তিনি বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। এরআগে প্রবেশন অফিসের আয়োজনে কারাগার পরিদর্শনের প্রাক্কালে কারারক্ষীদের একটি সুসজ্জিত চৌকষ কারারক্ষীদল জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকে গার্ড অব অনার এবং সশস্ত্র সালাম প্রদান করেন। এর পর জেলা প্রশাসক কারা অভ্যন্তরে প্রবেশ করলে প্রধান কারারক্ষী জেলা প্রশাসককে কারাবন্দীদের তথ্যাদি সম্বলিত একটি তথ্যচিত্র অবহিত করেন। জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার কারাগারের বিভিন্ন ওয়ার্ড, রান্নাশালা, কিশোর ওয়ার্ডসহ কারাভ্যন্তরের চত্বর ঘুরে দেখেন এবং কারাবন্দী খোঁজখবর নেন। পরিদর্শন শেষে তিনি পরিদর্শন বইতে মন্তব্য লিপিবদ্ধ করে কারাগার পরিত্যাগ করে অফিসে ফিরে আসেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানভীর আরাফাত,পিপিএম (বার) কুষ্টিয়া পুলিশ সুপার, লেঃ কর্ণেল মোঃ রফিক সিও, ৪৭ বিজিবি, মিরপুর, কুষ্টিয়া, মোঃ আজিজুল হক মাদক দ্রব্য নিয়ন্ত্রণ সহকারী পরিচালক , জাকের হোসেন জেল সুপার, কুষ্টিয়া , বেসরকারী কারা ভিজিটর আলহাজ গোলাম মহসিন, ডাঃ আসমা জাহান লিজা, কুষ্টিয়া ব্লাষ্ট এর কর্মকর্তা শ্রাবন্তী মুখার্জীসহ আরও অনেকে।উপস্থিত ছিলেন।
আয়োজনে করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় ও জেলা কারাগার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *