রবিবার, অক্টোবর ২১, ২০১৮, ১১:০৮:০০ অপরাহ্ণ
Home » অন্যান্য » কুষ্টিয়া কুমারখালীর পান্টিতে বাড়ীর প্রবেশ মুখে ইটের প্রাচীর নির্মাণে গৃহবন্দি অতঃপর সংবাদ সম্মেলন

কুষ্টিয়া কুমারখালীর পান্টিতে বাড়ীর প্রবেশ মুখে ইটের প্রাচীর নির্মাণে গৃহবন্দি অতঃপর সংবাদ সম্মেলন

কুষ্টিয়া প্রতিনিধি
গতকাল কুষ্টিয়া প্রেসক্লাবে কুমারখালীর পান্টিতে বাড়ীর প্রবেশ মুখে ইটের প্রাচীর নির্মাণ করায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত সংবাদ সম্মেলনে বাড়ির মালিক কামরুল হাসান অভিযোগ করে বলেন বায়তুল মোকারম জামে মসজিদের ভুয়া কমিটির নামে ভুয়া কমিটি গঠন করে আমাকে ও আমার পরিবারদেরকে ১ মাস যাবত গৃহবন্দী করে রাখেছেন। বাসার প্রবেশ মুখে ইটের গাথুনি দেওয়ায় আমি বাসা থেকে বের ও ঢুকতে পারছি না।
পান্টি বাজার পাড়া জামে মসজিদ সংলগ্ন বাড়ির সামনে প্রাচীর দেওয়ায় বাড়ির মালিক কামরুল হাসান সহ তার পরিবার ১ মাস গৃহবন্ধী রয়েছে। এ ব্যাপারে বাড়ির মালিক কামরুল হাসান বিজ্ঞ আদালতে মামলা করায় মসজিদ কমিটির সভাপতি, সেক্রেটারি ও তাদের লোকজন কামরুল হাসানকে হত্যার হুমকি দেওয়ায় তিনি ভয়ে ১৫ দিন যাবৎ পলাতক। তার পরিবার রয়েছে চরম নিরাপত্তাহীনতায়। এ ব্যাপারে পান্টির মৃত হাবিবুর রহমানের ছেলে কামরুল হাসান জানান, ২০ বছর আগে তিনি এখানে জমি কিনে দ্বিতল ভবন নির্মাণ করে বসবাস করছেন। জামে মসজিদ সংলগ্ন সরকারী রাস্তা দিয়ে যাতায়াত করেন কামরুল হাসান ও তার পরিবার। হঠাৎ করে বাড়ির সামনে প্রায় ৮ ফুট জায়গা প্রাচীর দিয়েছে মসজিদ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক গং। এই ঘটনায় কুমারখালী থানায় কামরুল হাসান অভিযোগ দিলে কুমারখালী থানার অফিসার ইনচার্জ বিষয়টি অবগত হয়ে পান্টি পুলিশ ক্যাম্পের এস আই রাশেদ প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এ ব্যাপারে কামরুল হাসান কুষ্টিয়া কুমারখালী বিজ্ঞ সহকারী জজ আদালতে মসজিদ কমিটি বরাবর মামলা করলে ২ বার কারণ দর্শানোর নোটিশ জারী করা হলেও মসজিদ কমিটি হাজীর হয়নি বলে জানা যায়। এই বাড়ির রাস্তা বন্ধ করাকে কেন্দ্র করে এলাকায় চলছে চরম উত্তেজনা যে কোন সময় ২ গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।
কামরুল হাসান দাবি করেন, সন্ত্রাসীদের হুমকি-ধমকিতে পরিবার-পরিজন নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছি। সন্ত্রাসীরা যে কোনো সময় আমাদের বাড়ি দখল করতে পারে। হামলাকারীরা প্রচার করছে- টাকা দিয়ে প্রশাসন, জনপ্রতিনিধিসহ সবাইকে কিনে নিয়েছে। আমরা ক্রয়কৃত বাড়ি ও আমাদের জানমাল রক্ষায় প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *