বুধবার, মার্চ ২০, ২০১৯, ১০:০১:৪২ অপরাহ্ণ
Home » অন্যান্য » কুমুদিনীতে প্রধানমন্ত্রী চার গুনী ব্যক্তিকে দেবেন সম্মাননা কাল সংবাদ সম্মেলন

কুমুদিনীতে প্রধানমন্ত্রী চার গুনী ব্যক্তিকে দেবেন সম্মাননা কাল সংবাদ সম্মেলন

মীর আনোয়ার হোসেন টুটুল, স্টাফ রিপোর্টারঃ-
আগামী ১৪ মার্চ প্রধান মন্ত্রী শেখ হাসিনা মির্জাপুরে আসছেন। তিনি দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক অনুষ্ঠানে যোগ দিয়ে চার গুনীকে দেবেন সম্মাননা স্মারক। তার সঙ্গে ছোট বোন শেখ রেহেনাসহ মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্যও উপস্থিত থাকবেন বলে আজ কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক প্রতিভা মুৎসুদ্দি জানিয়েছেন। এ উপলক্ষে আগামীকাল মঙ্গলবার সকাল দশটায় কুমুদিনী পরিবারের পক্ষ থেকে প্রধান মন্ত্রীর আগমন সম্পর্কে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন কুমুদিনী কর্তৃপক্ষ। উপ মহাদেশের প্রখ্যাত দানবীর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সমাজ সেবক, নারী শিক্ষা ও নারী জাগরনের অন্যতম অগ্রপথিক দানবীর রনদা প্রসাদ সাহার আর্ত মানবতার সেবায় প্রতিষ্ঠিত টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল এবং নারী শিক্ষা প্রতিষ্ঠান ভারতেশ^রী হোমস পরিদর্শনে প্রথম বারের মত আসছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। প্রধান মন্ত্রীর আগমন উপলক্ষে কুমুদিনী কমপ্লেক্্র নানা সাজে সজ্জিত করনসহ কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। কুমুদিনী কমপ্লেক্্েরর ভারতেশ^রী হোমসের সবজু চত্তরে এ অনুষ্ঠান হবে। প্রধান মন্ত্রীর সম্মানে ভারতেশ^রী হোমসের ছাত্রীরা দৃষ্টি নন্দন ড্রিস প্লে প্রদর্শন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন কবে বলে কুমুদিনী পরিবার জানিয়েছেন।প্রধান মন্ত্রীর আগমনে পুরো মির্জাপুরকে নিরাপত্তার চাঁদরে ডাকা হয়েছে।
আজ সোমবার মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্র জানায়, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক জানান, মাননীয় প্রধান মন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক অনুষ্ঠানে আগামী ১৪ মার্চ বেলা এগাটায় মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্্ের আগমন করবেন। হেলিকম্টার যোগে তিনি কুমুদিনী কমপ্লেক্্েরর মাঠে অবতরন করবেন। এ উপলক্ষে হেলিপ্যাড তৈরীসহ সকল প্রকার প্রস্তুতি নিয়েছেন মির্জাপুর ও টাঙ্গাইল জেলা প্রশাসন। তিনি কুমুদিনী কমপ্লেক্্র পরিদর্শনের পর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণ পদক প্রদান অনুষ্ঠানে ভারতেশ^রী হোমসের সবুজ চত্তরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির লিডার হিসেবে খ্যাত হোসেন শহীদ সোহরাওয়ার্দী(মরনোত্তর), বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম (মরনোত্তর), শিল্পী সাহাবুদ্দিন এবং নজরুল বিশেজ্ঞ অধ্যাপক রফিকুল ইসলামকে স্মারক স্বর্ণপদক প্রদান করবেন। কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট্র অব বেঙ্গল (বিডি) লি. এ স্মারক স্বর্নপদক অনুষ্ঠানের আয়োজক। প্রধান মন্ত্রীর সম্মানে ভারতেশ^রী হোমসের ছাত্রীরা দৃষ্টি নন্দন মনোজ্ঞা ডিস-প্লে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে। প্রধান মন্ত্রীর আগমন ও দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক উপলক্ষে আগামী ১১ মার্চ জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আয়োজন করবেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লি.। সংবাদ সম্মেলনে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদসহ কুমুদিনী পরিবারের সদস্যগন উপস্থিত থাকবেন বলে কুমুদিনী হাসপাতাল ও ভারতেশ^রী হোমসের কর্মকর্তাগন জানিয়েছেন।
এ দিকে প্রধান মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল, ভারতেশ^রী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুল এন্ড বিএসসি নার্সিং কলেজসহ কুমুদিনী কমপ্লেক্্েরর সেবাধর্মী বিভিন্ন ইউনিট নানা সাজে সজ্জিত করা হচ্ছে। কুমুদিনী হাসপাতালের মুল ভবনের দক্ষিন পাশে নির্মান করা হয়েছে দানবীর রনদা প্রসাদ সাহার মুড়ালসহ বিভিন্ন স্থাপনা। প্রধান মন্ত্রীর অনুষ্ঠানে বেশ কয়েকজন মন্ত্রী, সড়ক পুরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সংসদয়ি স্থায়ী কমিটির সভাপতি এবং মির্জাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন এমপি, সাধারন সম্পাদক মীর শরীফ মাহমুদ, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি মো. ফজলুর রহমান খান ফারুক, সাধারন সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জহের এমপি, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পৌরসভার মেয়র মো. সাহাদৎ হোসেন সুমন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু উপস্থিত থাকবেন।
কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের নির্বাহী ব্যবস্থাপক(এমডি) মি. রাজিব প্রসাদ সাহা ও শিক্ষা পরিচালক একুশে পদকপ্রাপ্ত প্রতিভা মুৎসুদ্দি জানিয়েছেন, মাননীয় প্রধান মন্ত্রীর আগমনে কুমুদিনী পরিবার ধন্য। প্রধান মন্ত্রীর আগমনে কুমুদিনী কমপ্লেক্্র সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে।
এ ব্যাপারে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর আগমন উপলক্ষে মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্্র কয়েকটি স্তারের নিরাপত্তার বলয় তৈরী করা হবে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে প্রধান মন্ত্রীকে সেের্বাচ্চ নিরাপত্তা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *