রবিবার, আগস্ট ১৯, ২০১৮, ২:০৮:১২ পূর্বাহ্ণ
Home » রাজনীতি » কল্পলোকের অবাস্তব বাজেট: এরশাদ

কল্পলোকের অবাস্তব বাজেট: এরশাদ

অনলাইন ডেক্স :

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেটকে কল্পলোকের অবাস্তব বাজেট বলে মন্তব্য করেছেন।

বৃহস্পতিবার বাজেট ঘোষণা শেষে সাংবাদিকদের উদ্দেশে তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করে এরশাদ বলেন, ‘এ বাজেট বাস্তবায়নযোগ্য নয়। বাস্তবতার সঙ্গে বাজেটের মিল নেই। এই বাজেট হচ্ছে ঘাটতির রেকর্ড করা বাজেট। এ বাজেট দিয়ে মনোতুষ্টি করা গেলেও সাবির্কভাবে দেশের কল্যাণ হবে না।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, জনগণের করের টাকায় ঋণের নামে লুটপাট হওয়া ব্যাংকগুলোর ঘাটতি পূরণ করার কথা বলা হয়েছে। এর চেয়ে লজ্জার আর কিছু হতে পারে না। এ বাজেটে কর্মসংস্থান সৃষ্টি ও বিনিয়োগে উৎসাহ দেওয়ার কোনও বিষয় নেই। সুশাসন প্রতিষ্ঠায় কোনও উদ্যোগ বা দিক-নির্দেশনাও নেই। নির্বাচনকে সামনে রেখে ভোটারদের তুষ্ট করার জন্যই এই বাজেট প্রণয়ন করা হয়েছে। এ বাজেট বাস্তবের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ। আমাদের দেশের ভোটাররা অনেক সচেতন। বিশাল অঙ্কের ঘাটতি বাজেট দিয়ে তাদের তুষ্ট করা যাবে না।

‘আশান্বিত’ রওশন এরশাদ

বাজেটকে ‘গতানুগতিক’ বললেও এ নিয়েই ‘আশান্বিত’ বলে জানিয়েছেন সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

তিনি বলেছেন, নতুন কিছু নেই। এবারের বাজেট গতানুগতিক। এটাকে নির্বাচনী বাজেট বলা যেতে পারে। প্রত্যেক সরকারই বাজেট দেয়, এবারও বাজেট দেওয়া হয়েছে। অনেক সময় অনেক প্রকল্প নেওয়া হয়, কিন্তু বাস্তবায়ন হয় না। এবারের বাজেট নিয়ে আমরা আশান্বিত, দেখা যাক কতটুকু জনকল্যাণ হয়।

রওশন বলেন, এটা নির্বাচনী বাজেট। এবার আমরা আশা করছি শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থান খাতে সুযোগ সৃষ্টি হবে। জনগণের প্রত্যাশা পূরণ হবে। এখন কতটুকু পূরণ হবে সেটা দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *