মঙ্গলবার, এপ্রিল ২৪, ২০১৮, ১০:১৬:২৭ অপরাহ্ণ
Home » অপরাধ » কলেজছাত্রীকে হেনস্তার চেষ্টা বাসচালক হেলপার গ্রেফতার

কলেজছাত্রীকে হেনস্তার চেষ্টা বাসচালক হেলপার গ্রেফতার

স্টাফ রিপোর্টার: যাত্রী পরিবহনকারী ‘নিউ ভিশন’ নামের একটি বাসে কলেজছাত্রী হেনস্তার চেষ্টায় গাড়িচালক এবং সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা শাখা। বুধবার রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল তাদের গ্রেফতার করেছে বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ অনলাইন নিউজ পোর্টাল (ডিএমপি নিউজ) সূত্রে জানা গেছে। গ্রেফতারকৃতরা হল- বাসচালক দ্বীন ইসলাম (৩৭) ও হেলপার বিল্লাল হাওলাদার (২৮)।

হেনস্থা হওয়ার ঘটনাটি ওই ছাত্রী ১৭ মার্চ তার ফেসবুক পেজে স্ট্যাটাস দেন। সেখানে উল্লেখ করা হয়- ওই দিন সন্ধ্যা ৭টা-সাড়ে ৭টার দিকে তিনি ফার্মগেট সেজান পয়েন্ট থেকে মতিঝিল-মিরপুর চিড়িয়াখানা রুটে চলাচলকারী ‘নিউ ভিশন’ পরিবহনের একটি বাসে ওঠেন মিরপুর যাওয়ার উদ্দেশে। বাসে উঠে তিনি দেখতে পান বাসটি পুরো খালি। এতে অস্বস্তিতে পড়লে তিনি নেমে যেতে চাইলে বাসের হেলপার ‘আপা ভয় পাইছে’ বলে রসিকতা করে বাসের দরজা রোধ করে দাঁড়ায় এবং বাসের চালক দরজা আটকে দিতে বলে। এ সময় বাসে থাকা অল্প কয়েকজন যাত্রী হাসাহাসি করতে থাকে। একপর্যায়ে গাড়িটি খামারবাড়ি এলাকায় গিয়ে রুট পরিবর্তন করার চেষ্টা করছে মনে হওয়ায় মেয়েটি দরজায় দাঁড়ানো হেলপারকে ধাক্কা দিয়ে বাস থেকে নেমে যান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। বিষয়টি ডিবি (পশ্চিম) বিভাগের নজরে এলে অনুসন্ধানে নামে তারা।

ওই ছাত্রীর ফেসবুক পেজের গোপনীয়তা কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকায় এবং স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় অসংখ্য মেসেজ পাওয়ার পরিপ্রেক্ষিতে তিনি ইনবক্স চেক করা থেকে বিরত থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছিল না। পরে প্রযুক্তিগত সহায়তার মাধ্যমে তার সঙ্গে যোগাযোগ করে ডিবি। এরপর নিউ ভিশন পরিবহনের বাসের চালক ও সহযোগীকে ধারাবাহিক জিজ্ঞাসাবাদ ও প্রযুক্তিগত বিশ্লেষণের মাধ্যমে অভিযুক্ত বাসচালক ও হেলপারকে শনাক্ত করা হয়।

গ্রেফতারের বিষয়টি জানতে পেরে পরে সুষ্ঠু বিচার পেয়েছেন মর্মে ওই কলেজছাত্রী তার ফেসবুক পেজে আরেকটি স্ট্যাটাস দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

//এল//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *