রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮, ৯:৩১:১৫ অপরাহ্ণ
Home » খেলাধুলা » এশিয়া কাপ নিয়ে চার অধিনায়ক যা বললেন

এশিয়া কাপ নিয়ে চার অধিনায়ক যা বললেন

অনলাইন ডেস্ক
সংযুক্ত আরত আমিরাতে বসছে এবারের এশিয়া কাপের আসর। বিশ্বকাপের প্রায় অর্ধেক দলই এশিয়ার শ্রেষ্ঠটের এই লড়াইয়ে অংশ নিচ্ছে। এশিয়ার দলগুলো তাই এই প্রতিযোগিতাকেই বিশ্বকাপের মাছের চোখ করছে। দলের সেরা খেলোয়াড়রা প্রত্যাশা করছেন তাদের সর্বোচ্চটা দিয়ে খেলার।
বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা: এশিয়া কাপে নিকট অতীতে আমাদের ভালো কিছু স্মৃতি আছে। আমরা গত তিন আসরের দুটিতে ফাইনাল খেলেছি। এশিয়া কাপে অংশ নেওয়া ছয় দলের মধ্যে র‌্যাংকিংয়ে আমরা তৃতীয় সেরা। শক্ত দুই দলের মুখোমুখি হতে যাচ্ছি আমরা। তবে অতীত ইতিহাস আমাদের উৎসাহ এবং আত্মবিশ্বাস যোগাচ্ছে। সাধারণত সবার চোখ থাকে বিশ্বকাপের দিকে। এই টুর্নামেন্ট দলকে অনুপ্রেরণা যোগাবে। আমাদের দলের অনেকের বিশ্ব প্রতিযোগিতায় লড়াইয়ের জন্য এটা অনেক সাহায্যে করবে।
শ্রীলংকা অধিনায়ক অ্যাঞ্জেল ম্যাথিউস: মহাদেশীয় এই প্রতিযোগিতা আমাদের শক্তিশালী কিছু দলের বিপক্ষে লড়াই করায় সুযোগ করে দিচ্ছে। আমাদের দলটাকে পরীক্ষা করার দারুণ সুযোগ এটা। বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়ারও ভালো একটি ধারাবাহিক প্রক্রিয়া এশিয়া কাপ। প্রতিযোগিতায় আমাদের চেয়ে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা তিনটি দল আছে। তাই আমাদের র‌্যাংকিং ভালো করার সুযোগ বলতে হবে এশিয়া কাপকে।
আফগানিস্তান অধিনায়ক আসগর আফগান: আমরা সংযুক্ত আরব আমিরাতের দর্শকদের সামনে খেলতে মুখিয়ে আছি। সঙ্গে এটা আমাদের বিশ্বকাপের প্রস্তুতিও ধরতে পারেন। আমাদের ওয়ানডে র‌্যাংকিংয়ে কিছু পয়েন্ট যোগ করার ভালো সুযোগ এশিয়া কাপ। এছাড়া ব্যাক্তিগতভাবে নিজেদের র‌্যাংকিং বাড়নোরও সুযোগ এই টুর্নামেন্ট। এশিয়া কাপে আমরা ভালো খেলতে চাই। এশিয়ার শক্তিশালী কিছু দলের বিপক্ষে আমরা প্রতিযোগিতা করতে চাই।
ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ: র‌্যাংকিংয়ে এশিয়া কাপের সেরা দল হওয়াটা আমাদের জন্য অনেক গর্বের। আমরা বিশ্বের সেরা কিছু খেলোয়াড়ের মুখোমুখি হবো। আমরা জানি কন্ডিশন আমাদের জন্য কিছুটা চ্যালেঞ্জিং হবে। তবে আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।
পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ: বিশ্বকাপে যে দলগুলো অংশ নেবে তার অর্ধেকই এশিয়া কাপ খেলবে। ক্রিকেটে এখন আমাদের অবস্থান কোথায় সেটা বোঝার জন্য এই টুর্নামেন্ট দারুণ সুযোগ। বিশ্বকাপের আর বেশি দেরি নেই। আর তাই আমাদের র‌্যাংকিংয়ে উন্নতি করা খুব দরকার। সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফিতে আমাদের দারুণ স্মৃতি আছে। তবে এটা আমাদের সামনে নতুন এক চ্যালেঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *