বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯, ১১:২১:১৩ অপরাহ্ণ
Home » অপরাধ » এমপিপুত্র রুমন মায়ের গাড়িসহ গ্রেপ্তার

এমপিপুত্র রুমন মায়ের গাড়িসহ গ্রেপ্তার

অনলাইন ডেস্ক :
দশম সংসদে সংরক্ষিত নারী আসনের সাংসদ রিফাত আমিনের ছেলে রাশেদ সারোয়ার রুমন এবার মোটরযান আইনের এক মামলায় গ্রেপ্তার হয়েছেন।
সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, রোববার সকালে শহরের বেনেরপোতায় একটি মাছের ঘের এলাকা থেকে পুলিশ রুমনকে গ্রেপ্তার করেছে।
বিভিন্ন ঘটনায় বারবার আলোচনায় আসা রুমন তখন তার মায়ের ব্যবহৃত ‘সংসদ সদস্য’ লেখা স্টিকারযুক্ত গাড়ি নিয়ে ‘ঘুরে বেড়াচ্ছিলেন’ বলে জানান ওসি।
ওই গাড়িতে সংসদ সচিবালয়ের স্টিকারের পাশাপাশি নির্বাচনে দায়িত্ব পালনের জন্য ‘সাংবাদিক’ লেখা একটি সইবিহীন স্টিকারও দেখা যায়।
ওসি বলেন, “মোটর যান আইনের একটি মামলায় রুমন পলাতক ছিলেন। সেই মামলায় তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।”
এর আগে গত ১৯ নভেম্বর সাতক্ষীরার নবাদকাটির একটি বাগানবাড়ি থেকে নেশাগ্রস্ত অবস্থায় রুমনসহ পাঁচজনকে আটক করা হলেও পরে তাদের ছেড়ে দেয় গোয়েন্দা পুলিশ।
তার আগে ২০১৬ সালের সেপ্টেম্বরে সাতক্ষীরার যুবলীগ নেতা জুলফিকার আলী উজ্জ্বল ও ব্যবসায়ী সিরাজুল ইসলাম বুলেটের করা দুটি চাঁদাবাজির মামলায় রুমনকে গ্রেপ্তার করে পুলিশ রিমান্ডেও নিয়েছিল। তবে পরে তিনি জামিনে মুক্তি পান।
রুমনের মা সাতক্ষীরা মহিলা আওয়ামী লীগের সভাপতি রিফাত আমিন ২০১৪ সালে প্রথমবারের মত সংসদ সদস্য হন। আর রুমনের বাবা সাতক্ষীরা শহরের মুনজিতপুরের বাসিন্দা রুহুল আমিন জেলায় বেশ পরিচিত ব্যবসায়ী। একটি প্রেক্ষাগৃহের মালিকও তিনি।
স্থানীয়রা জানান, অল্প বয়সেই বখে যান রুমন। মাদক সেবন আর মোটর সাইকেল নিয়ে সাতক্ষীরা শহরে বেপরোয়া চলাচলের জন্য ব্যাপকভাবে সমালোচিত ছিলেন তিনি।
মাদকের নেশা ছাড়াতে রুমনকে একবার সৌদি আরবও পাঠিয়েছিলেন তার বাবা-মা। কিন্তু সেখান থেকে ফিরে এলেও তার আগের আচরণের কোনো পরিবর্তন ঘটেনি বলে তার নিকটজনদের ভাষ্য।
২০১৬ সালে রোজার মাসে সাহেব আলী নামের এক গরু ব্যবসায়ীকে লোহার রড দিয়ে পিটিয়ে জখম করার অভিযোগ আসে রুমনের বিরুদ্ধে।
ওই বছর ১১ সেপ্টেম্বর এক আওয়ামী লীগ নেতাসহ চারজনকে পিটিয়ে আবার সংবাদের শিরোনাম হন রুমন। ওই রাতেই তিনি আত্মগোপনে চলে যান।
কিছুদিন পর শ্যামনগরের একটি রিসোর্টে তার মায়ের ব্যবহৃত জাতীয় সংসদের স্টিকারযুক্ত গাড়িতে তিন তরুণীকে নিয়ে অস্ত্রসহ ধরা পড়ে বেশ কিছুদিন কারাগারে কাটাতে হয় রুমনকে।
রুমনের বিরুদ্ধে বারবার অভিযোগ উঠলেও তা ‘অপপ্রচার’ বলে নাকচ করে আসছেন তার মা সংসদ সদস্য রিফাত আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *