সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮, ১:০৩:৪২ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » চট্টগ্রাম » উখিয়ায় অজ্ঞাত রোগে ব্র্যাক কর্মীর মৃত্যু

উখিয়ায় অজ্ঞাত রোগে ব্র্যাক কর্মীর মৃত্যু

উখিয়া প্রতিনিধি:

উখিয়ায় শারমিন আক্তার দীপ্তি (১৮) নামক এক এনজিও কর্মী অজ্ঞাত রোগে মারা গেছেন। সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। শারমিন এনজিও সংস্থা ব্র্যাকের কর্মী হিসাবে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে চাকরিরত ছিলেন। গত সপ্তাহে আরো একজন ব্র্যাক কর্মী একই কায়দায় মারা যান।

 

জানা যায়, উখিয়ার রত্মা পালং ইউনিয়নের রুহুল্লারডেবা গ্রামের আহমদ সুলতানের কন্যা শারমিন আক্তার দীপ্তি ব্র্যাকের কর্মী হিসাবে কাজ করেন। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ব্র্যাক পরিচালিত শিশু বিকাশ শিক্ষা স্কুলে তিনি শিক্ষকতা করতেন।

 

পরিবারের সদস্যরা জানান, ব্র্যাক কর্মী শারমিন আক্তার দীপ্তি গত কয়েক দিন ধরে মারাত্মক অসুস্থ হয়ে পড়েন। তার রোগ সনাক্ত করতে পারছিল না স্থানীয় ডাক্তারগণ। তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সে খানে সোমবার ভোর ৪টা সময় তিনি মারা যান।

 

সচেতন নাগরিক সমাজের অভিযোগ ব্র্যাকের চাকরিরত কোনো কর্মীর অসুস্থ হলে সু-চিকিৎসা বা খোঁজ খবর না নিয়ে চাকরিস্থল থেকে বিনা চিকিৎসায় তাড়িয়ে দেয়। এ ভাবে বিনা চিকিৎসায় গত কয়েক দিনে ২জন ব্র্যাকের মহিলা কর্মীর মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *