রবিবার, আগস্ট ১৯, ২০১৮, ২:০৫:৫০ পূর্বাহ্ণ
Home » আন্তর্জাতিক » ইরাকে ফের ভোট গণনার আগে ব্যালট পেপারের গুদামে ভয়াবহ আগুন

ইরাকে ফের ভোট গণনার আগে ব্যালট পেপারের গুদামে ভয়াবহ আগুন

অনলাইন ডেক্স :
ইরাকে ব্যালট পেপার রাখার সবচেয়ে বড় গুদামে আগুন লেগেছে। কিছুদিন আগে হয়ে যাওয়া সাধারণ নির্বাচনে ভোট নেওয়া ব্যালট পেপারগুলো ওই গুদামে সংরক্ষণ করা হয়েছিল। পুনরায় নির্বাচনের ভোট গণনা হওয়ার কথা ছিল। তার আগেই রোববার এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। বিবিসির খবরে বলা হয়েছে, বাগদাদের পূর্বাঞ্চলীয় এলাকার ভোটগ্রহণ হয়েছিল আগুন লাগা ভবনে। কি কারণে আগুন লেগেছে বা অগ্নিকাণ্ডে ব্যালট পেপার পুড়ে গেছে কি না, সেই ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।
গত মাসে ইরাকে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে শিয়া নেতা মুকতাদা আল সদরের নেতৃত্বাধীন জোট বিজয়ী হয়। তবে এই নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ উঠেছে। গত বুধবার দেশটির পার্লামেন্টে নির্বাচনের ভোট পুনরায় গণনার প্রস্তাব পাস হয়।
ইরাকের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, আগুনে ভবনে থাকা কিছু উপকরণ ও নথি নষ্ট হয়েছে। তবে ব্যালট বাক্স ক্ষতিগ্রস্ত হয়নি বলে ধারণা করা হচ্ছে।
তবে এর ঠিক উল্টো মন্তব্য করেছেন বাগদাদ প্রদেশের কাউন্সিল সদস্য মোহাম্মদ আল-রাবিই। তিনি জানিয়েছেন, ভবনে থাকা সব বাক্স ও ব্যালট পেপারই পুড়ে গেছে।
গত ১২ মের নির্বাচনে কিছু ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দলের সঙ্গে জোট গড়েন মুকতাদা সদর। পার্লামেন্টের ৩২৮টি আসনের মধ্যে ৫৪ টিতে জিতেছে এই জোট। সবকিছু ঠিক থাকলে তিনিই দেশটির প্রধানমন্ত্রী হতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *