সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮, ১:০০:৪৪ পূর্বাহ্ণ
Home » রাজনীতি » ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নিহত বৈশাখী টেলিভিশনের সাংবাদিক ফয়সাল আহমেদের মরদেহ কবর থেকে উত্তোলন করে তার পরিবারের কাছে হস্তান্তর করার নির্দেশ দিয়েছেন আদালত। ফয়সালের মরদেহ নিহত নাজিয়া আফরিন চৌধুরীর পরিবারের কাছে এবং নাজিয়ার মরদেহ ফয়সালের পরিবারের কাছে হস্তান্তর হয়েছিল। বুধবার ঢাকা মহানগর হাকিম শেখ হাফিজুর রহমানের আদালতে নিহত ফয়সালের ভাই সাইফুল ইসলাম একটি আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ফয়সালের মরদেহ বনানী কবরস্থান থেকে তুলে তার পরিবারের কাছে হস্তান্তর করার জন্য ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন। নিহত ফয়সালের ভাই সাইফুল ইসলাম ও নাজিয়ার ভাই আলী আহাদ চৌধুরী একটি হলফনামায় দাবি করেছেন, ভুলক্রমে দুইজনের মরদেহ বদল হয়ে গিয়েছে। বিষয়টি নিয়ে দুই পরিবারের মধ্যে কথা হয়েছে। উভয় পরিবারই ওই দুজনের মরদেহ তুলে পরষ্পরের কাছে হস্তান্তর ও যার যার কবরস্থানে নতুন করে কবর দেয়ার আবেদন করেন। বৃহস্পতিবার শরিয়তপুর আদালতে নাজিয়া আফরিন চৌধুরীর মরদেহ উত্তোলনের জন্য একটি আবেদন করা হবে বলে জানা গেছে। গত ১২ মার্চ নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় ২৬ বাংলাদেশি নিহত হন। ২০ মার্চ তাদের মরদেহ দেশে নিয়ে আসা হয়। ফয়সালের মরদেহ নিহত নাজিয়া আফরিন চৌধুরীর পরিবারের কাছে এবং নাজিয়ার মরদেহ ফয়সালের পরিবারের কাছে হস্তান্তর হয়েছিল। ফয়সালের মরদেহ দাফন করা হয়েছে বনানী কবরস্থানে। আর নাজিয়াকে দাফন করা হয় শরিয়তপুরের ডামুড্যা গ্রামে।

ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নিহত বৈশাখী টেলিভিশনের সাংবাদিক ফয়সাল আহমেদের মরদেহ কবর থেকে উত্তোলন করে তার পরিবারের কাছে হস্তান্তর করার নির্দেশ দিয়েছেন আদালত। ফয়সালের মরদেহ নিহত নাজিয়া আফরিন চৌধুরীর পরিবারের কাছে এবং নাজিয়ার মরদেহ ফয়সালের পরিবারের কাছে হস্তান্তর হয়েছিল। বুধবার ঢাকা মহানগর হাকিম শেখ হাফিজুর রহমানের আদালতে নিহত ফয়সালের ভাই সাইফুল ইসলাম একটি আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ফয়সালের মরদেহ বনানী কবরস্থান থেকে তুলে তার পরিবারের কাছে হস্তান্তর করার জন্য ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন। নিহত ফয়সালের ভাই সাইফুল ইসলাম ও নাজিয়ার ভাই আলী আহাদ চৌধুরী একটি হলফনামায় দাবি করেছেন, ভুলক্রমে দুইজনের মরদেহ বদল হয়ে গিয়েছে। বিষয়টি নিয়ে দুই পরিবারের মধ্যে কথা হয়েছে। উভয় পরিবারই ওই দুজনের মরদেহ তুলে পরষ্পরের কাছে হস্তান্তর ও যার যার কবরস্থানে নতুন করে কবর দেয়ার আবেদন করেন। বৃহস্পতিবার শরিয়তপুর আদালতে নাজিয়া আফরিন চৌধুরীর মরদেহ উত্তোলনের জন্য একটি আবেদন করা হবে বলে জানা গেছে। গত ১২ মার্চ নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় ২৬ বাংলাদেশি নিহত হন। ২০ মার্চ তাদের মরদেহ দেশে নিয়ে আসা হয়। ফয়সালের মরদেহ নিহত নাজিয়া আফরিন চৌধুরীর পরিবারের কাছে এবং নাজিয়ার মরদেহ ফয়সালের পরিবারের কাছে হস্তান্তর হয়েছিল। ফয়সালের মরদেহ দাফন করা হয়েছে বনানী কবরস্থানে। আর নাজিয়াকে দাফন করা হয় শরিয়তপুরের ডামুড্যা গ্রামে।

নিজস্বপ্রতিবেদক:

সংগঠনকে আরো শক্তিশালী করতে মহিলা শ্রমিক লীগের নেতাকর্মীদের একযোগে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগঠনটির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।

 

বুধবার বিকেলে গণভবনে মহিলা শ্রমিক লীগের আলোচনা সভায় আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দলকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করুন।’

এর আগে সংগঠনের নেতারা ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। এ সময় সংগঠনর পরলোকগত নেতাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

মহিলা শ্রমিক লীগ সভাপতি রওশন জাহান সাথীর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক শামসুন্নাহার আক্তার চৌধুরী, কুষ্টিয়া শাখার সাধারণ সম্পাদক বিউটি আক্তার এবং অন্যান্য জেলা ইউনিট নেতারা বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *