মঙ্গলবার, অক্টোবর ১৬, ২০১৮, ৪:৩৯:৪৬ পূর্বাহ্ণ
Home » রাজনীতি » ‘আ. লীগ সরকার শীত নিয়ন্ত্রনেও ব্যর্থ হয়েছে’

‘আ. লীগ সরকার শীত নিয়ন্ত্রনেও ব্যর্থ হয়েছে’

নিজস্ব প্রতিবেদক:

সংবিধানের অালোকে অনুষ্ঠিতব্য আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত বর্তমান সরকারের চার বছর পূর্তি উপলক্ষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, ২০১৮ সাল নির্বাচনের বছর। এই বছরের শেষ নাগাদ জাতীয় নির্বাচন অনুষ্টিত হবে’ নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠিত হবে। আবারও নির্বাচন বানচালের চেষ্টা না করে অতিতের ভুলের জন্য ক্ষমা চেয়ে সংবিধান অনুযায়ী অনুষ্ঠিতব্য আগামী নির্বাচনে অংশ গ্রহণের জন্য প্রস্তুতি নিন।

বেগম খালেদা জিয়ার পদ্মা সেতু বিষয়ে সাম্প্রতিক করা বক্তব্যের প্রেক্ষিতে কথা বলতে গিয়ে ড. হাছান মাহমুদ বলেন , আমি বেগম খালেদা জিয়াকে নিয়ে খুবই চিন্তিত, কারণ যেখানে তিনি বলেছেন, পদ্মা সেতু জোড়া তালি দিয়ে করা হচ্ছে, সেখানে কখন আবার তিনি বলে বসেন, আওয়ামীলীগ সরকার শীত নিয়ন্ত্রনেও ব্যর্থ হয়েছে।

বিএনপি নেতা মির্জা ফখরুলের উদ্দেশ্যে বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ি কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে দেয়া ভাষণের সমালোচনা না করে এই ভাষণকে অভিনন্দন জানিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা নয় বছরের বিভিন্ন ক্ষেত্রে সফলতা উল্লেখ করে বলেন, গতো নয় বছর আগে কেউ যদি দেশের বাইরে গিয়ে থাকে, তাহলে এখন দেশে ফিরে সে যদি ঢাকা শহরের বিভিন্ন ফ্লাইওভার ও অন্যান্য উন্নয়ন কর্মকান্ড গুলো দেখে, তাহলে এটি যে বাংলাদেশ তা সে চিনতে পারবেনা।

সে মনে করবে, সে হয়তো ভুল করে সিঙ্গাপুর বা অন্য কোনো উন্নত রাষ্ট্রে চলে এসেছে। গ্রামেও ঠিক একই ধরণের উন্নয়নের চিত্র খুঁজে পাওয়া যায়। জুয়েল আইচ বা পিসি সরকারের জাদুর কাঠির ছোয়ায় দেশে এই ব্যাপক উন্নয়ন সাধিত হয় নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের ছোয়ায় এই উন্নয়ন সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *