সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮, ৮:৪৩:১১ পূর্বাহ্ণ
Home » সারাদেশ » চট্টগ্রাম » অস্ত্র মামলায় চাঁদপুরে বিএনপির ১৯ নেতাকর্মী জেলে

অস্ত্র মামলায় চাঁদপুরে বিএনপির ১৯ নেতাকর্মী জেলে

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরের হাইমচরে সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা হাজী ইয়াসিন রতনসহ ১৯ বিএনপি নেতাকে জেলে পাঠিয়েছেন আদালত। বুধবার এই আদেশের পর জানানো হয় বাকি আসামিদের শুনানী পর্যায়ক্রমে হবে।

 

জানা গেছে, দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের রায় ঘোষণাকে কেন্দ্র করে গত ৮ ফেব্রুয়ারি হাইমচরের বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এতে অস্ত্র ও বিস্ফোরক আইনে হাইমচর থানা পুলিশ তাদের আসামি করে মামলা দায়ের করে।

 

চাঁদপুর জেলা দায়রা ও জজ আদালতের বিচারক সালেহ উদ্দিন আহমেদের আদালতে বুধবার হাজির করা হলে আদালত বিএনপি ১৯ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ করেন।

 

বিএনপি নেতাকর্মীদের মামলা পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ আ. লতিফ, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ফজলুল হক সরকার, সাবেক সভাপতি অ্যাডভৌকেট জহিরুল ইসলাম, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সলিমউল্লাহ সলিম প্রমুখ।

 

সাবেক চেয়ারম্যান হাজী ইয়াসিন রতন ছাড়াও অন্য আসামিরা হলেন থানা বিএনপি দপ্তর সম্পাদক জিএম ফজলুল হক (আকাশ), হাইমচর সরকারী ডিগ্রি কলেজ ছাত্রদলের সেক্রেটারি মুহাম্মদ সবুজ হুসাইন, মনির শিকদার, জাকির সরদার, মুহাম্মদ সবুজ, উজ্জল আখন, সৌম সরকার, মো বাবু ও কাজী ভুট্টসহ ১৯ বিএনপি নেতাকর্মী।

 

এর আগে এ মামলায় ১নং আসামি উপজেলা বিএনপি সভাপতি মো. আমিউল্লাহ বেপারী, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক হারুন গাজিসহ ৫ জন প্রায় ১ মাস জেল হাজতে ছিলেন। তারা বর্তমানে জামিনে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *