মঙ্গলবার, এপ্রিল ২৪, ২০১৮, ২:৫৬:৩৭ অপরাহ্ণ
Home » সারাদেশ » বরিশাল » অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবীতে প্রাথমিক শিক্ষকদের ঘন্টাব্যাপি মানববন্ধন ॥

অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবীতে প্রাথমিক শিক্ষকদের ঘন্টাব্যাপি মানববন্ধন ॥

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা (ভোলা) সংবাদদাতা ॥
ভোলার মনপুরায় স্কুল রুমে শিক্ষিকাকে ধর্ষন চেষ্ঠায় অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল শেষে ঘন্টাব্যাপি মানববন্ধন করেছে ৩ শতাধিক শিক্ষক-শিক্ষিকা। দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী করেন শিক্ষক নেতারা। এই সময় শিক্ষক নেতারা সেই ছাত্রলীগ নেতাকে গ্রেফতারে প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেন।

বৃহস্পতিরবার সকাল ১১ টায় প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে প্রাথমিক স্কুলের শিক্ষকরা উপজেলা চত্বর থেকে মিছিল নিয়ে মনপুরা প্রেসক্লাবে সামনে আসে। বিক্ষোভ মিছিল শেষে প্রেসক্লাব সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন শিক্ষক নেতারা।

মানববন্ধনে ‘এনামের শাস্তি চাই’ ‘শিক্ষক নির্যাতনকারী এনামের বিচার চাই’‘শিক্ষক নির্যাতনকারী এনামকে গ্রেফতার কর’ ‘শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের নিরাপত্তা চাই’ সংবলিত ব্যানার, প্লেকার্ড নিয়ে মানবন্ধনে অংশগ্রহন করেন শিক্ষকরা।

মানববন্ধনে সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মনোয়ারা বেগম বলেন, ঘটনার ৬ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত অভিযুক্ত ছাত্রলীগ নেতা এনাম হাওলাদারকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে পারেনি প্রশাসন। আগামী ৪৮ ঘন্টার মধ্যে প্রশাসন এনাম হাওলাদারকে গ্রেফতার করার দাবী জানান। গ্রেফতার করা না হলে আরোও কঠিন কর্মসূচী দিবেন বলে হুশিয়ারী দেন শিক্ষক নেতা।

প্রাথমিক শিক্ষক সমিতির সম্পাদক মোঃ রুবেল বলেন, অভিযুক্ত ছাত্রলীগ নেতা এনাম হাওলাদারকে গ্রেফতারে প্রশাসনের দৃশ্যমান গতি দেখছিনা। আমরা বাধ্য হয়ে রাস্তা নেমেছি। আগামী ৪৮ ঘন্টার মধ্যে ছাত্রলীগ নেতাকে গ্রেফতার না করলে শনিবার শিক্ষক নেতারা আলোচনা করে কঠিন কর্মসূচী ঘোষনা করা হবে বলে জানান শিক্ষক নেতা।

মানববন্ধনে চর কৃষ্ণ প্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ঝর্না আক্তার বলেন, আমাদের বিদ্যালয়ে থেকে জাতি গঠনে শিক্ষার্থীদের পাঠদান করার কথা। কিন্তু বাধ্য হয়ে আজ আমরা রাস্তায়। অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে মনপুরার শিক্ষা প্রতিষ্ঠানে শান্তি ফিরিয়ে আনার দাবী করেন প্রশাসনের কাছে।

এছাড়াও মানববন্ধনে বক্তব্য রাখেন মনপুরা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম। তিনিও অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে দ্রুত গ্রেফতারে প্রশাসনকে অনুরোধ করেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবদুল আজিজ ভূঁঞা জানান, শিক্ষিকাকে ধর্ষন চেষ্ঠায় অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে দ্রুত গ্রেফতারে পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে। আশাকরি অভিযুক্তকে দ্রুত গ্রেফতার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *